শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত দুর্নীতির অভিযোগ অভিযুক্ত নিউ ইয়র্কের সিটি মেয়র এরিক অ্যাডামস টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী প্রতিবাদী বিক্ষোভ বিএসএফের প্রধান ও উপ-প্রধান পদচ্যুত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাইজেরিয়ায় নৌকাডুবিতে ৬৪ জনের মৃত্যুর আশঙ্কা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 22 May, 2020 15:28

এক হেলিকপ্টারে মোদী-মমতা

এক হেলিকপ্টারে মোদী-মমতা
বিমানবন্দরে মোদীকে স্বাগত জানাচ্ছেন মমতাI ছবি: সংগৃহীত
মেইল রিপোর্ট :

পাবলিক রিঅ্যাকশন ডেস্ক:
একই হেলিকপ্টারে চড়ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আকাশপথে রাজারহাট, গোসাবা, মিনাখাঁ, সন্দেশখালি ও হিঙ্গলগঞ্জ পরিদর্শন করবেন তারা। এরপর বিমানবন্দর থেকে হেলিকপ্টারে করে বসিরহাটে উদ্দেশে রওয়ানা হবেন।

প্রায় তিন মাস পর দিল্লির বাইরে বের হলেন  মোদী। ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত পশ্চিমবঙ্গ পরিদর্শন শেষে উড়িষ্যায় যাবেন তিনি। বাংলার বিধ্বস্ত এলাকা পরিদর্শনে মোদীর সঙ্গে একই হেলিকপ্টারে থাকছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার (২২ মে) বেলা ১১টার দিকে মোদী নেতাজী সুভাসচন্দ্র বিমানবন্দরে অবতরণ করেন। মমতা তাকে স্বাগত জানান। 

মমতা বৃহস্পতিবার জানিয়েছিলেন, ১৭৩৭ সালের পর এমন দুর্যোগ আর হয়নি। আমপানের তাণ্ডবে রাজ্যে ৮০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কলকাতায় ১৯ জন এবং বিভিন্ন জেলায় ৬১ জন মারা গেছেন। এছাড়া কলকাতা, দুই ২৪ পরগনাসহ রাজ্যের অন্তত ১৩টি জেলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে সাত-আটটি জেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আরও চার-পাঁচটি জেলা বিপর্যস্ত।

দুপুর ১টা নাগাদ বসিরহাট থেকে মিটিং সেরে কলকাতা বিমানবন্দরের উদ্দেশে রওয়ানা দেবেন প্রধানমন্ত্রী। এরপর দুপুর দেড়টা নাগাদ দমদম বিমানবন্দরে পৌঁছনোর কথা তার। সেখান থেকে উড়িষ্যার ভুবনেশ্বরের দিকে রওয়ানা দেবেন মোদী।

আমপানে বিধ্বস্ত রাজ্যের ক্ষয়ক্ষতি মোকাবিলায় ইতোমধ্যেই এক হাজার কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। করোনা-পরিস্থিতি নিয়ে এমনিতেই আর্থিক সঙ্কট চলছে রাজ্যে। এই আবহে আমপানের জেরে ক্ষয়ক্ষতি সামলাতে কেন্দ্রীয় সরকারের কাছে আর্থিক সাহায্য চাইবে মমতা সরকার।

উপরে