শিরোনাম
দাবার বোর্ডে মাথা ঘুরে পড়ে গ্র্যান্ডমাস্টার জিয়ার মৃত্যু ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 2 July, 2020 00:00

জনপ্রিয়তা না থাকায় প্রধানমন্ত্রী হতে পারবেননা আনোয়ার ইব্রাহিম: মাহাথির

জনপ্রিয়তা না থাকায় প্রধানমন্ত্রী হতে পারবেননা আনোয়ার ইব্রাহিম: মাহাথির
আহমাদুল কবির, মালয়েশিয়া :

ডা. মাহাথির মোহাম্মদ বলেছেন, আনোয়ার ইব্রাহিমের জনপ্রিয়তা না থাকায় প্রধানমন্ত্রী হতে পারবেননা। পাকাতান হারাপানের প্রধানমন্ত্রীর নির্বাচনের অচলাবস্থা অব্যাহত থাকায় দাতুক সেরি আনোয়ার ইব্রাহিম উপযুক্ত প্রার্থী নন। কারণ পিকেআর সভাপতি মালয়েশিয়ার কাছে জনপ্রিয় নন বলে সাবেক প্রধানমন্ত্রী তুন ডাঃ মাহাথির সিএনবিসির সাথে একটি সাক্ষাৎকারে এ কথা বলেন।

তিনি আরোও বলেন, যে কোনও দলের পক্ষে নির্বাচনে জয়ের জন্য মালয়েশিয়ার সমর্থন অত্যন্ত গুরুত্বপূর্ণ। “যেহেতু তিনি জনপ্রিয় নন, সেহেতু এই নির্বাচনে জয়ী হওয়ার জন্য তাঁর এমন কাউকে দরকার যারা মালয়েশিয়ার নেতা।

বুধবার সিএনবিসির সাক্ষাৎকারে ডাঃ মাহাথির বলছিলেন,"প্রধানমন্ত্রীর প্রার্থী হিসাবে আমি মনে করি আমরা জনগণের সমর্থন পাব।"

ডাঃ মাহাথির বলেন, বিগত তিনটি সাধারণ নির্বাচনে আনোয়ার মালয় ভোট পেতে ব্যর্থ হয়েছেন।

“আমি যোগ দিয়েছিলাম বলেই গত পার্লামেন্ট নির্বাচনে আমরা জিততে পেরেছি এবং এটি একটি অর্জন। কারণ ৬০ বছর ধরে একই দল সরকারে ছিল। "এই প্রথমবারের মতো পরিবর্তন সাধিত হয়েছিল," বলে বললেন তুন মাহাথির।

এ দিকে ডক্টর মাহাথির এবং আনোয়ারের দলগুলি এখন প্রধানমন্ত্রীর পক্ষে পাকাতানের পছন্দকে কেন্দ্র করে স্টাফ অফে জড়িয়ে পড়েছে।

গত ৩০ জুন, পার্টি আমানাহ নেগারা (আমানাহ) যোগাযোগ পরিচালক খালিদ আবদুল সামাদ বলেছেন,  প্রধানমন্ত্রীর পদে পার্টি ওয়ারিশান সাবাহের প্রধান দাতুক সেরি শাফি আপদেলের নাম প্রস্তাব করা হয়েছে। এ বিষয়ে শীঘ্রই জোটের প্রেসিডেন্ট কাউন্সিল ডাকা হবে।

ডিএপি সেক্রেটারি-জেনারেল লিম গুয়ান ইঞ্জিনিয়ারও বলেছেন, প্রধানমন্ত্রীর পক্ষে পাকাতানের সকল জোটের শরিকদের সমর্থন থাকতে হবে। পিকেআর-তে এমপিদের সংখ্যা ৩৯, ডিএপি ৪২, আমানাহ ১১-এ দাঁড়িয়েছে।

ডাঃ মাহাথিরের চার সাবেক চার পার্টি, প্রিভূমি বেরসাতু মালয়েশিয়ার (বেরসাতু) সাংসদ এবং শাফি আপদলের নেতৃত্বে নয়টি পার্টির ওয়ারিশান সাবাহ (ওয়ারিশান) সাংসদের সমর্থন রয়েছে। অচলাবস্থার অবসান ঘটাতে এবং সাবাহ ও সারাওয়াকের সংসদ সদস্যদের সমর্থন আদায়ের জন্য তিনি সম্প্রতি শফির নাম প্রধানমন্ত্রী করার প্রস্তাব করেছিলেন।

তবে,আনোয়ারের সাথে জোটবদ্ধ দলগুলি এই প্রস্তাবটির কেউ সমালোচনা করেননি।

এ দিকে শাফি বলছেন, নাম প্রকাশের জন্য তিনি কৃতজ্ঞ। তবে তাঁর দলের সহকর্মীদের পরামর্শ নেওয়া উচিত।

উপরে