শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপ চলছে পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 27 June, 2019 01:46

ফিলিস্তিনে দূতাবাস চালু করছে ওমান

ফিলিস্তিনে দূতাবাস চালু করছে ওমান
মেইল রিপোর্ট :

ফিলিস্তিনে দূতাবাস চালু করার সিদ্ধান্ত নিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ ওমান। আগামী অল্প কয়েকদিনের মধ্যেই নতুনকরে দূতাবাসটি চালু হবে বলে ওমানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়েছে। 

জানা যায়, দূতাবাস চালু করার ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার জন্য খুব শিগগিরই ফিলিস্তিনি নগরী রামাল্লায় উভয় দেশের পররাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবে।

বুধবার ওমান পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে,ভ্রাতৃতুল্য ফিলিস্তিনি জনগণের প্রতি ধারাবাহিক সমর্থনের অংশ হিসেবে ওমান সরকার ফিলিস্তিনে নতুন কূটনৈতিক মিশন চালু করতে এই সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবার এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ওমানে নিযুক্ত ফিলিস্তিনি রাষ্ট্রদূতের সঙ্গে রাজধানী মাসকটে সাক্ষাৎ করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ইউসুফ বিন উলয়ী ইবনে আব্দুল্লাহ।

সাক্ষাৎকালে ফিলিস্তিনি জনগণের প্রতি ওমানের পূর্ণ সমর্থন ও অবিচল আস্থা রয়েছে বলে জোর দাবি করেছেন ওমানের পররাষ্ট্রমন্ত্রী মন্ত্রী ইউসুফ বিন উলয়ী। তিনি জানান, তার দেশ সর্বক্ষেত্রে ফিলিস্তিনের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো উন্নতি করতে আগ্রহী।

পররাষ্ট্রমন্ত্রী ইউসুফ বিন উলয়ী ইবনে আব্দুল্লাহ আরো জানান, জেরুজালেমকে রাজধানী রেখে ১৯৬৭ সালের মূল সীমানা নিয়ে শরীয়া ভিত্তিক একটি আন্তর্জাতিক স্বতন্ত্র ও শান্তিপূর্ণ মধ্যমপন্থী রাষ্ট্র প্রতিষ্ঠায় সব সময় তার দেশ ফিলিস্তিনকে জোরালো সমর্থন জানাবে।

২০০৭ সালে ফিলিস্তিনে ইসরাইলের ব্যাপক বোমা হামলার পর ওমান গাজায় কূটনৈতিক মিশন বন্ধ করে দিলেও ফিলিস্তিনি কর্তৃপক্ষের সঙ্গে সবসময় আন্তরিক সম্পর্ক বজায় রেখেছে।

উপরে