শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপে কট্টর ডানপন্থীদের জয় যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 5 January, 2020 00:30

ইরাকে আবারো মার্কিন বিমান হামলা, নিহত ৬

ইরাকে আবারো মার্কিন বিমান হামলা, নিহত ৬
মেইল রিপোর্ট :

মিসাইল ছুড়ে ইরাক ও ইরানের দুই শীর্ষ সামরিক কর্মকর্তাকে হত্যার ২৪ ঘণ্টা পর আবারও ইরাকে বিমান হামলা চালিয়েছে মার্কিন সেনারা। এতে অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (৪ জানুয়ারি) দিনের শুরুতেই উত্তর বাগদাদের তাজ রোডে এই হামলা চালানো হয়। 

এদিকে মধ্যপ্রাচ্যে ৭৫০ সেনা পাঠানোর ঘোষণার পর এবারও আরও ৩ হাজার মার্কিন সেনারা সেখানে নিরাপত্তা রক্ষার কাজে যাবেন।

শুক্রবার (৩ জানুয়ারি) এ কথা জানিয়েছে মার্কিন প্রতিরক্ষা দপ্তর। 

ইরাকের রাষ্ট্রয়াত্ত্ব টেলিভিশনের খবরে বলা হয়, বাগদাদের এয়ারপোর্টে মিসাইল হামলার পর এবার মিলিশিয়া হাসেদ আল-শাবির এর গাড়ি বহরকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। এতে হতাহতের ঘটনা ঘটেছে।

অপরদিকে মধ্যপ্রাচ্যে মোতায়েন করা নতুন ৩ হাজার সেনা সদস্য কুয়েতের মার্কিন ঘাঁটিতে অবস্থান করবেন। তারা সেখানে থাকবেন অন্তত ৬০ দিন।

প্রসঙ্গত, বাগদাদ এয়ারপোর্ট এলাকায় ড্রোন থেকে গাড়িতে মিসাইল ছুড়ে হত্যা করা হয়, ইরানের রেভল্যুশনারি গার্ডের কুদস্ ফোর্স কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানি, ইরাকি মিলিশিয়া কমান্ডার আবু মাহাদি আল-মুহান্দিসসহ অন্তত ৮ জনকে।

প্রেসিডেন্ট ট্রাম্প সরাসরি এই মিশনের নির্দেশ দেন। হোয়াইট হাউজ কাসেম সোলাইমানিকে সন্ত্রাসী হিসেবে আখ্যা দিয়েছে। এই ঘটনায় যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে ‘যুদ্ধাবস্থা’ তৈরি হয়েছে। এতে উদ্বিগ্ন বিশ্বের বিভিন্ন দেশের নেতারাসহ আন্তর্জাতিক সম্প্রদায়।

উপরে