শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপ চলছে পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 4 June, 2020 02:54

মার্কিন নিষেধাজ্ঞার ব্যাপারে ইউরোপের সহায়তা চায় ইরান

মার্কিন নিষেধাজ্ঞার ব্যাপারে ইউরোপের সহায়তা চায় ইরান

মেইল রিপোর্ট:

ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অবৈধ নিষেধাজ্ঞার ব্যাপারে ইউরোপের দেশগুলোকে আবারও রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। মঙ্গলবার (২ জুন) ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সৌল নিনিসতোর সঙ্গে ফোনালাপে হাসান রুহানি এসব কথা বলেন।

তিনি বলেছেন, মার্কিন একতরফা নিষেধাজ্ঞার কারণে ইরান ওষুধ ও চিকিৎসা সামগ্রী আমদানি করতে পারছে না। মার্কিন এই অবৈধ পদক্ষেপের বিরুদ্ধে ইউরোপের দেশগুলোকে রুখে দাঁড়াতে হবে।

এ সময় তিনি বলেন, ইরানের ওপর নিষ্ঠুর নিষেধাজ্ঞা চাপিয়ে দিয়ে আমেরিকা প্রায় সাড়ে আট কোটি মানুষের জীবনকে পণবন্দী করেছে এবং ইরানে জীবনরক্ষাকারী ওষুধ ও প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী আসতে দিচ্ছে না।

তিনি বলেন, চলমান অবস্থায় ইউরোপীয় ইউনিয়ন বিশেষ করে ফিনল্যান্ডের উচিত তার দায়িত্ব পালন করা এবং মার্কিন অবৈধ নিষেধাজ্ঞার বিরুদ্ধে প্রতিবাদ জানানো।

উপরে