শিরোনাম
‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের পঞ্চমবারের মতো শপথ নিলেন ভ্লাদিমির পুতিন পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিল ভারত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর পাঁচ বছর পর ইউরোপ সফরে শি জিনপিং নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 16 January, 2024 23:44

সব ধরনের ক্রিকেটে দুই বছর নিষিদ্ধ নাসির

সব ধরনের ক্রিকেটে দুই বছর নিষিদ্ধ নাসির
ঢাকা অফিস :

বাংলাদেশের অলরাউন্ডার নাসির হোসেনকে দুর্নীতির দায়ে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। একই সঙ্গে ছয় মাসের স্থগিত নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তাকে।

মঙ্গলবার এক সংবাদ বিবৃতির মাধ্যেম বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।  

নাসিরের বিরুদ্ধে দুর্নীতি বিরোধী তিনটি ধারায় অভিযোগ আনা হয়। অপরাধ প্রমাণিত হওয়ার পর তাকে শাস্তি দেওয়া হলো।

এর আগে গত বছরের সেপ্টেম্বরে আইসিসির দুর্নীতি বিরোধী নিয়ম ভাঙায় অভিযুক্ত হন নাসির। ২০২১ আবুধাবি টি-টেনে ম্যাচে দুর্নীতিতে জড়ানোর অভিযোগ আনা হয়েছিল নাসির সহ আট ব্যক্তির বিরুদ্ধে।

আইসিসির পাঠানো বিবৃতিতে এমিরেটস ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে নাসিরের বিরুদ্ধে অভিযোগ জানানো হয়, ৭৫০ ডলারের বেশি দামের একটি উপহারের রশিদ দেখাতে পারেননি বাংলাদেশ জাতীয় দলের একসময়ের নিয়মিত মুখ নাসির। আইসিসির কোড অব কন্ডাক্ট অনুযায়ী একটি আমন্ত্রণের পূর্ণাঙ্গ তথ্য দিতেও ব্যর্থ হয়েছেন নাসির। এ বিষয়ে আইসিসির করা তদন্তে সহায়তা না করারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।  

আবুধাবি টি-টেন লিগে ২০২১ সালে পুনে ডেভিলসের হয়ে খেলেছিলেন নাসির, দিয়েছিলেন দলটির নেতৃত্বও। যদিও নাসিরের ব্যক্তিগত গ্রুপ পর্বে ৬ ম্যাচে ২ জয়ে ৮ দলের মধ্যে সবার শেষে ছিল দলটির অবস্থান। ভালো করতে পারেননি নাসির নিজেও।  

উপরে