শিরোনাম
দাবার বোর্ডে মাথা ঘুরে পড়ে গ্র্যান্ডমাস্টার জিয়ার মৃত্যু ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 21 August, 2019 13:14

আসছে নিউজ ট্যাব, সাংবাদিক নিয়োগ দেবে ফেসবুক

আসছে নিউজ ট্যাব, সাংবাদিক নিয়োগ দেবে ফেসবুক
মেইল রিপোর্ট :

নিউজ ট্যাব নামে একটি ফিচার খোলা হচ্ছে বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে।এতে শুধু নির্বাচিত সংবাদগুলোই উপস্থাপন করা হবে। আর এ সংবাদগুলো নির্বাচন করবে একদল সাংবাদিক।

এরই মধ্যে এক দল সাংবাদিক নিয়োগের পরিকল্পনা করেছে ফেসবুক। আর এটি হলো প্রকাশনা জগতে ফেসবুকের নিকটতম উদ্যোগ।

সিলিকন ভ্যালি সংস্থা জানায়, সাংবাদিকরা নিউজ ট্যাবকে সংশোধন করতে সহায়তা করবে, এটি কোম্পানির মোবাইল অ্যাপ্লিকেশনের অভ্যন্তরে একটি নতুন বিভাগ। যা পাঠকদের জন্য অতি সাম্প্রতিক ও প্রাসঙ্গিক গল্পকে উপস্থাপন করবে। ফেসবুক বলেছে যে, তারা এই চরিত্রে বিভিন্ন আউটলেট থেকে পাকা সাংবাদিকদের নিয়োগের পরিকল্পনা করেছে এবং মঙ্গলবার তার কর্মসংস্থান বোর্ডে চাকরির পোস্টিং দেবে।

নিউজ ট্যাব রিয়েল-টাইম সাংবাদিকতা এবং সংবাদ হাইলাইট করার জন্য সংস্থার প্রচেষ্টার অংশ। এটি নিউজ ফিডের বাইরে, স্ট্যাটাস আপডেট এবং বন্ধু অনুরোধের ফেসবুকের কখনো শেষ না হওয়া স্ট্রিমের বাইরে থাকবে। খবর প্রকাশকদের সঙ্গে ফেসবুকের সাম্প্রতিক এক আলোচনার পর পূর্ণকালীন সাংবাদিক নিয়োগের বিষয়টি চূড়ান্ত করা হয়। এই খবর দিয়েছে অনলাইন ট্রেড ম্যাগাজিন ডিজিড।

ওই খবরে আরো বলা হয়েছে, মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল খবর তুলে আনার জন্য যে ধরনের উদ্যোগ নিয়েছে, ফেসবুক ততটা উদ্যোগ নেয়নি। অ্যাপল নিউজ চালু করার সময় ৩০ জন সাংবাদিক নিয়োগ দিয়েছিল। সে তুলনায় ফেসবুক শুরুতে কয়েকজনকে নিয়ে কাজ শুরু করছে।

উপরে