শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপে কট্টর ডানপন্থীদের জয় যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 15 October, 2022 13:25

ট্রুথ সোশ্যাল অ্যাপের অনুমোদন দিল গুগল

ট্রুথ সোশ্যাল অ্যাপের অনুমোদন দিল গুগল
মেইল ডেস্ক :

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ট্রুথ সোশ্যাল মিডিয়া অ্যাপ প্লে স্টোরে উন্মুক্ত করার অনুমোদন দিয়েছে অ্যালফাবেট মালিকানাধীন গুগল। সম্প্রতি প্রতিষ্ঠানের একজন মুখপাত্র সূত্রে এ তথ্য জানা গিয়েছে। 

ট্রুথ সোশ্যালের সার্বিক কার্যক্রম পরিচালনা করছে ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ (টিএমটিজি)। গুগল জানায়, গ্রুপটি শিগগিরই প্লে স্টোরে তাদের অ্যাপটি চালু করবে। এক বিবৃতিতে টিএমটিজির প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিন নুনেজ বলেন, গুগলের সঙ্গে কাজ করা আনন্দের ও সম্মানের। সেই সঙ্গে যুক্তরাষ্ট্রের যেকোনো ডিভাইস ব্যবহারকারী অধিবাসীদের কাছে অ্যাপটি পৌঁছে দেয়ার জন্য আমরা খুশি।

আগস্টে এক বিবৃতিতে গুগলের একজন মুখপাত্র জানান, ফেব্রুয়ারিতে অ্যাপলের অ্যাপ স্টোরে যুক্তরাষ্ট্রের অধিবাসীদের জন্য ট্রুথ সোশ্যাল চালু করা হলেও পর্যাপ্ত কনটেন্ট মডারেশন না থাকায় গুগল প্লে স্টোরে চালু করা হয়নি। শারীরিক হামলার হুমকি ও সহিংসতার মতো বিষয়ে প্লে স্টোরের নীতিমালা ভঙ্গ করার বিষয়টি গুগল ট্রুথ সোশ্যালকে জানিয়েছিল। গুগল ও অ্যাপল স্টোর ছাড়া স্মার্টফোন ব্যবহারকারীদের পক্ষে ট্রুথ সোশ্যাল ডাউনলোড করা সম্ভব নয়।

গুগলের প্লে স্টোর ছাড়া যুক্তরাষ্ট্রের অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের পক্ষে সঠিক অ্যাপ ডাউনলোড করা সম্ভব নয়। মাঝে মধ্যে অন্যান্য প্লাটফর্ম বা ওয়েবসাইট থেকে ডাউনলোড করা সম্ভব হলেও সেখানে নিরাপত্তা ঝুঁকি থাকে। গুগল প্লে স্টোরে আসার আগে ট্রুথ সোশ্যাল অন্যান্য মাধ্যমে অনেক আগে থেকেই ছিল।

২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটলে দাঙ্গার ঘটনায় সম্পৃক্ততা পাওয়ায় টুইটার, ফেসবুক, ইউটিউবসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রাম্পকে নিষিদ্ধ করা হয়েছিল। ট্রুথ সোশ্যালের মাধ্যমে পুনরায় এসব মাধ্যমে ফিরলেন ট্রাম্প।

উপরে