শিরোনাম
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনীতি বন্ধ রাখার সিদ্ধান্ত মোদীর জাতিসংঘ সফরসূচিতে ড. ইউনূসের সঙ্গে কোনো বৈঠক নেই ইতিহাস গড়ে ফুটবলে পদক জিতলো মরোক্কো যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী প্রতিবাদী বিক্ষোভ বিএসএফের প্রধান ও উপ-প্রধান পদচ্যুত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাইজেরিয়ায় নৌকাডুবিতে ৬৪ জনের মৃত্যুর আশঙ্কা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 4 March, 2018 18:57

পাকিস্তান সিনেটের প্রথম হিন্দু নারী

পাকিস্তান সিনেটের প্রথম হিন্দু নারী
কৃষ্ণা কুমারী।
আন্তর্জাতিক ডেস্ক :

পাকিস্তানের ইতিহাসে প্রথম হিন্দু নারী হিসেবে সিনেট সদস্য নির্বাচিত হয়েছেন কৃষ্ণা কুমারী। শনিবার পাকিস্তান পিপলস পার্টির প্রার্থী হিসেবে তিনি সিন্ধু প্রদেশে সিনেটের সংরক্ষিত নারী আসনে নির্বাচিত হন।

কৃষ্ণা কুমারী বলেন, আমি খুব আনন্দিত। নির্যাতনের শিকার মানুষের অধিকারের লড়াই চালিয়ে যাবো।

বিশেষ করে নারীর ক্ষমতায়ন, শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ে তিনি কাজ করবেন।

৩৯ বছরের কৃষ্ণাকে বাবা-মা আদর করে ‘কিশু বাই’ বলে ডাকেন। কঠিন সময়ের মধ্য দিয়ে তাকে ছেলেবেলা পার করতে হয়েছে। কৃষ্ণা তার এই সফলতা মা-বাবাকে উৎসর্গ করেছেন। তিনি বলেন, শিক্ষা গ্রহণে বাবা-মাই তাকে উৎসাহ দিয়েছেন। তাদের কারণে তিনি পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি অর্জন করেছেন।

উল্লেখ্য, ১৯৯৪ সালে নবম শ্রেণিতে পড়ার সময় ১৬ বছর বয়সে তিনি সিন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র লালচাঁদকে বিয়ে করেন। বিয়ের পর তিনি পড়ালেখা চালিয়ে যান। সিন্ধু বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে এমএ করেন। ২০০৫ সালে তিনি সামাজিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন।

সূত্র: ডন।

 


নিউইয়র্ক মেইল/পাকিস্তান/৪ মার্চ ২০১৮/এইচএম

উপরে