শিরোনাম
দাবার বোর্ডে মাথা ঘুরে পড়ে গ্র্যান্ডমাস্টার জিয়ার মৃত্যু ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 23 May, 2019 20:16

মোদির বিজয়ের খবরে ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা পাকিস্তানের‍!

মোদির বিজয়ের খবরে ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা পাকিস্তানের‍!
মেইল রিপোর্ট :

ভারতের নির্বাচনের ফলাফলে মোদি জোয়ারের খবর আসতে না আসতেই এবার একটি দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে প্রতিবেশী চিরবৈরী পাকিস্তান।

বৃহস্পতিবার এক ঘোষণায় দেশটি শাহীন-২ দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের এ পরীক্ষাকে প্রশিক্ষণ উৎক্ষেপণ বলে বর্ণনা করেছে।

দেড় হাজার মাইলের পাল্লার ক্ষেপণাস্ত্রটি ভূমি থেকে জল-স্থলের যেকোনো লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারবে বলে জানা গেছে।

এটি প্রচলিত ও পারমাণবিক উভয় ধরনের অস্ত্র বহনে সক্ষম বলে জানিয়েছে ইসলামাবাদ।

পাকিস্তানের সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, শাহীন উচ্চ ক্ষমতাসম্পন্ন ক্ষেপণাস্ত্র। এটি এ অঞ্চলের স্থিতিশীলতা বজায় রাখার ক্ষেত্রে পাকিস্তানের কৌশলগত প্রয়োজন মেটানোর পূর্ণ সক্ষমতা রাখে।

পর্যবেক্ষকদের ধারনা, প্রতিবেশী কোনো দেশের নাম না নেয়া হলেও ভারতকে সতর্ক করতেই পাকিস্তান পরীক্ষাটি চালিয়েছে।

ভারতের ভোট গণনায় দেখা গেছে, দেশটির প্রধানমন্ত্রী ও তার দল কট্টরহিন্দুত্ববাদী বিজেপি বিরোধীদের তুলনায় বিপুল ব্যবধানে এগিয়ে রয়েছে। আরও পাঁচ বছরের জন্য ক্ষমতার মসনদ নিশ্চিত হচ্ছে নরেন্দ্র মোদির।

উপরে