শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত আকাশসীমা বন্ধ করল জর্দান-ইরাক টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে টাটার কারখানা বন্ধ, প্রায় ৩ হাজার মানুষ কর্মহীন বিএসএফের প্রধান ও উপ-প্রধান পদচ্যুত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা করল ইরান নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 11 June, 2019 01:42

জাতিগত দাঙ্গায় মালিতে শতাধিক নিহত!

জাতিগত দাঙ্গায় মালিতে শতাধিক নিহত!
মেইল রিপোর্ট :

মালির সাঙ্গা শহরের কাছে দগন গ্রামে এক হামলায় প্রায় ১০০ জন মারা গেছেন। আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে এই হামলাকে জাতিগত দাঙ্গা হিসেবে উল্লেখ করা হয়েছে।

স্থানীয় এক কর্মকর্তা জানিয়েছেন, নিহতদের দেহ এমনভাবে পুড়েছে যে তাদের চেনা যাচ্ছে না। আরও মৃতদেহের সন্ধান চলছে।

গত কয়েক মাস ধরে মালিতে অসংখ্য হামলা হয়েছে। এর মধ্যে কিছু হামলা জাতিগত দাঙ্গা এবং কিছু হামলা বিভিন্ন জিহাদি সংগঠন করেছে। একই অঞ্চলে গত মার্চে হামলায় ১৩০ জন ফুলানি গ্রামবাসী মারা যায়। দগন গোষ্ঠীর নিজস্ব পোশাক পরে ওই হামলা চালানো হয়েছিল।

মালিতে এখন দগন এবং ফুলানি গোষ্ঠীর মধ্যে নিয়মিত সংঘর্ষ হয়। ২০১২ সালে মালির উত্তরাঞ্চলে একটি ইসলামি সন্ত্রাসী গোষ্ঠীর উত্থানের পর থেকে অঞ্চলটিতে সংঘর্ষ অনেকটা নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

উপরে