শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত দুর্নীতির অভিযোগ অভিযুক্ত নিউ ইয়র্কের সিটি মেয়র এরিক অ্যাডামস টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী প্রতিবাদী বিক্ষোভ বিএসএফের প্রধান ও উপ-প্রধান পদচ্যুত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাইজেরিয়ায় নৌকাডুবিতে ৬৪ জনের মৃত্যুর আশঙ্কা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 26 July, 2019 01:08

ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো উত্তর কোরিয়া

ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো উত্তর কোরিয়া
মেইল রিপোর্ট :

জাপান সাগরে স্বল্প পাল্লার দুটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। 

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অব স্টাফ বৃহস্পতিবার এক বিবৃতিতে এ খবর দেয়।

হোদো উপদ্বীপ থেকে ভোর ৫টা ৩৪ মিনিটে একটি এবং ৫টা ৫৭ মিনিটে আরেকটি স্বল্প পাল্লার ক্ষেপণাস্ত্র ছোঁড়ে উত্তর কোরিয়া। ক্ষেপণাস্ত্রগুলো ৫০ কিলোমিটার উপর দিয়ে এবং ৪৩০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে জাপান সাগরে গিয়ে পড়ে। উত্তর কোরিয়া যে ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে তার খুঁটিনাটি বিশ্লেষণ করছে মার্কিন ও দক্ষিণ কোরিয়ার সেনারা।

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অব স্টাফ জানান, উত্তর কোরিয়া আরও ক্ষেপণাস্ত্র ছুঁড়তে পারে সে বিষয়টি মাথায় রেখে তার দেশের সেনারা সেসব ক্ষেপণাস্ত্রের গতিবিধি পর্যবেক্ষণের জন্য প্রস্তুতি নিয়ে রেখেছে। তবে ওয়াশিংটন কিংবা পিয়ংইয়ং এ বিষয়ে কোনও মন্তব্য করে নি।

দক্ষিণ কোরিয়া ও মার্কিন সেনাদের যৌথ মহড়া চালানোর কয়েকদিন পর উত্তর কোরিয়া জাপান সাগরে ক্ষেপণাস্ত্র ছুঁড়লো। মহড়ার কঠোর বিরোধিতা করে উত্তর কোরিয়া বলেছিল, বর্তমানে যে শান্তি প্রক্রিয়া চলছে তার জন্য মারাত্মক চ্যালেঞ্জ হয়ে উঠেছে এ মহড়া।

উপরে