শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড় হেলেনের আঘাতে নিহত ৪৩ টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী প্রতিবাদী বিক্ষোভ বিএসএফের প্রধান ও উপ-প্রধান পদচ্যুত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাইজেরিয়ায় নৌকাডুবিতে ৬৪ জনের মৃত্যুর আশঙ্কা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 6 January, 2020 01:53

ইরানের পররাষ্ট্রমন্ত্রীকে ইউরোপীয় ইউনিয়নের আমন্ত্রণ

ইরানের পররাষ্ট্রমন্ত্রীকে ইউরোপীয় ইউনিয়নের আমন্ত্রণ
ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ
মেইল রিপোর্ট :

মার্কিন অভিযানে নিহত ইরানি শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানির মৃত্যুকে ঘিরে উদ্ভূত পরিস্থিতির বিষয়ে আলোচনা করতে ইরানের পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন।

ইইউর পররাষ্ট্রনীতি বিষয়ক প্রধান জোসেপ বোরেল ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফকে ফোন করে এ আমন্ত্রণ জানান।

উপসাগরীয় অঞ্চলে স্থিতিশীলতা ফেরাতে ইরানের পররাষ্ট্রমন্ত্রীকে ব্রাসেলসে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানা গেছে। 

ইইউর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, উপসাগরীয় অঞ্চলে স্থিতিশীলতা ফেরানোর বিষয়ে আলোচনা চালিয়ে যাওয়ার জন্য ইরানের পররাষ্ট্রমন্ত্রীকে ব্রাসেলসে আমন্ত্রণ জানানো হয়েছে।

বোরেল বলেন, একটি আঞ্চলিক রাজনৈতিক সমাধানই সামনে এগিয়ে যাওয়ার একমাত্র পথ। তিনি ২০১৫ সালের পরমানু চুক্তি বজায় রাখার বিষয়েও গুরুত্ব আরোপ করেন।

এর আগে শনিবার জার্মানির পররাষ্ট্রমন্ত্রীও ইরানের সঙ্গে আলোচনার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

হাইকো মাস জার্মান সংবাদপত্র বিল্ডকে দেয়া সাক্ষাৎকারে বলেন, সামনের দিনে পরিস্থিতি যাতে আরো খারাপ না হয় সেজন্য জার্মানি, জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন ও মধ্যপ্রাচ্যের সহযোগী দেশগুলো ইরানের সঙ্গে আলোচনার জন্য যা যা সম্ভব করবে।

উপরে