শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপে কট্টর ডানপন্থীদের জয় যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 7 February, 2021 02:11

এবার মিয়ানমারে টুইটার এবং ইনস্টাগ্রাম বন্ধের নির্দেশ

এবার মিয়ানমারে টুইটার এবং ইনস্টাগ্রাম বন্ধের নির্দেশ
মেইল রিপোর্ট :

মিয়ানমারের সামরিক জান্তা দেশটির ক্ষমতা দখলের কয়েকদিন পর স্থিতিশীলতা নিশ্চিতকরণের কথা বলে সকল প্রকার সোশ্যাল মিডিয়া বন্ধের নির্দেশ দেয়। ফেসবুক বন্ধের পর এবার মাইক্রোব্লগিং টুইটার এবং ছবি-ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম ব্যবহারও বন্ধ করেছে।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) মিয়ানমার পরিবহন ও যোগাযোগ মন্ত্রণালয়ের নির্দেশে দেশটিতে মোবাইল পরিষেবা সরবরাহকারী অন্যতম সংস্থা টেলিনোর নিশ্চিত করেছন, মিয়ানমারে ইন্টারনেট পরিষেবা সরবরাহকারীদের টুইটার এবং ইনস্টাগ্রাম বন্ধ করা হয়েছে।

এর আগে মিয়ানমারের পরিবহন ও যোগাযোগ মন্ত্রণালয় জানায়, আগামী ৭ ফেব্রুয়ারি পর্যন্ত ফেসবুক বন্ধ থাকবে দেশটিতে। দেশটিতে অন্তত ৫ কোটি মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে।

১ ফেব্রুয়ারি সকালে মিয়ানমারে প্রধানমন্ত্রী ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসি (এনএলডি) প্রধান অং সা সু চি, রাষ্ট্রপতি উইন মিন্টসহ কয়েকজন উচ্চপদস্থকে আটক করে ক্ষমতা দখল করে নেয় সেনাবাহিনী। বর্তমানে দেশটির বিভিন্ন গুরুত্বপূর্ণ শহরে সেনাবাহিনীরা টহল দিচ্ছে এবং রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে। 

উপরে