শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড় হেলেনের আঘাতে নিহত ৪৩ টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী প্রতিবাদী বিক্ষোভ বিএসএফের প্রধান ও উপ-প্রধান পদচ্যুত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাইজেরিয়ায় নৌকাডুবিতে ৬৪ জনের মৃত্যুর আশঙ্কা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 30 June, 2021 12:00

মার্কিন সেনাদের ওপর হামলা বাড়ানোর হুমকি হিজবুল্লাহর

মার্কিন সেনাদের ওপর হামলা বাড়ানোর হুমকি হিজবুল্লাহর
মেইল রিপোর্ট :

ইরাকের কাতাইব হিজবুল্লাহ দেশটিতে থাকা মার্কিন সেনাদের ওপর হামলা বৃদ্ধির হুমকি দিয়েছে। 

জানা গেছে, গত রোববার রাতে যুক্তরাষ্ট্রের সেনারা ইরাক-সিরিয়া সীমান্তে ইরান সমর্থিত বিদ্রোহী গোষ্ঠী হাশদ আল শাবির ওপর বিমান হামলা চালায়। এই হামলার পর যুক্তরাষ্ট্রের সেনাদের ওপর আক্রমণ বৃদ্ধির হুমকি দিয়েছে ইরান সমর্থিত আরেক বিদ্রোহী গোষ্ঠী কাতাইব হিজবুল্লাহ। অবশ্য সোমবার স্থানীয় সময় রাতে সিরিয়ায় মোতায়েন মার্কিন বাহিনীর ওপর কয়েক দফা রকেট হামলা হয়। তবে এতে কেউ হতাহত হয়নি।

এর আগে গত মে মাসে ইরাকের এই সন্ত্রাসবাদ-বিরোধী প্রতিরোধ সংগঠন (কাতাইব হিজবুল্লাহ) হুঁশিয়ারি উচ্চারণ করে বলে, ইরাক থেকে মার্কিন সেনাদেরকে অবশ্যই সরিয়ে নিতে হবে, তা না হলে মার্কিন সেনারা প্রতিরোধের মুখে পড়বে। সংগঠনটির মুখপাত্র মোহাম্মদ মহি বলেন, যদি আমেরিকার সেনারা ইরাক ছাড়তে না চায় তাহলে কাতাইব হিজবুল্লার যোদ্ধারা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

সোমবার যুক্তরাষ্ট্রের সেনাদের ওপর আক্রমণের হুমকি দিয়ে সিনিয়র কাতাইব হিজবুল্লাহ কমান্ডার আলী আল আসকারি বলেন যুক্তরাষ্ট্রের সন্ত্রাসী দৃষ্টিভঙ্গির জবাব নিন্দার মাধ্যমে নয়, কাজের মাধ্যমে দেওয়া উচিত। যুক্তরাষ্ট্রের সেনাদের ‘শত্রু’ উল্লেখ করে তিনি তাদের সদর দপ্তরে আক্রমণের আহ্বান জানান। দখলদারদের হাত থেকে ভূখণ্ড মুক্ত করার জন্য ইরাকের নিরাপত্তা বাহিনীর প্রতি মিলিশিয়াদের সহযোগিতারও আহ্বান জানান তিনি। 

উপরে