শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপে কট্টর ডানপন্থীদের জয় যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 13 November, 2022 22:44

তুরস্কের রাস্তায় হঠাৎ বিস্ফোরণ

তুরস্কের রাস্তায় হঠাৎ বিস্ফোরণ
মেইল রিপোর্ট :

তুরস্কের ইস্তাম্বুল শহরের গভর্নর জানিয়েছেন, শহরের কেন্দ্রে ইস্তিকলাল এভিনিউয়ে হঠাৎ একটি বিস্ফোরণে হতাহতের ঘটনা ঘটেছে। হাঁটার রাস্তাটিতে স্থানীয় সময় আজ রবিবার বিকেল ৪টা ২০ মিনিটে এ ঘটনা ঘটে। তুর্কি গণমাধ্যম থেকে এ তথ্য জানা গেছে।

এ পর্যন্ত ১১ জন আহত হওয়ার কথা জানা গেছে।

অনলাইনে পোস্ট করা একটি ভিডিওতে আগুনের শিখা এবং একটি বিকট বিস্ফোরণ দেখা গেছে। বিস্ফোরণের কারণে পথচারীরা পালাতে শুরু করে।

ঘটনাস্থলের অন্য এক ভিডিওতে অ্যাম্বুল্যান্স, ফায়ার সার্ভিসের গাড়ি ও পুলিশ দেখা গেছে। বিস্ফোরণস্থলটি পর্যটক এবং স্থানীয়দের কাছে জনপ্রিয় একটি জনাকীর্ণ রাস্তা। সেখানে দোকান ও রেস্তোরাঁ রয়েছে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা বলেছেন, সেখানকার সব দোকান এবং রাস্তাটি বন্ধ হয়ে গেছে।

ইস্তাম্বুলের গভর্নর আলি ইয়ারলিকায়া টুইট করেছেন, রবিবার বিকেল ৪টা ২০ মিনিটে বিস্ফোরণটি ঘটে। নিহত ও আহত হওয়ার কথা বললেও তিনি কোনো সংখ্যা জানাননি।  বিস্ফোরণের কারণ এখনো জানা যায়নি।

গণমাধ্যম আলজাজিরার সিনেম কোসেওগ্লু ইস্তাম্বুল থেকে বলেছেন, ‘এটি একটি আত্মঘাতী বোমা ছিল বলে দৃঢ় সন্দেহ রয়েছে। তবে আমাদের কাছে এখনো কোনো আনুষ্ঠানিক বিবৃতি নেই। ’

কোসেওগ্লু জানিয়েছেন, বিস্ফোরণটি একটি ধাক্কার মতো এসেছে। কারণ শহরে হামলার বিষয়ে সাম্প্রতিক কোনো সতর্কবার্তা দেওয়া হয়নি। তিনি বলেন, কিন্তু এলাকায় উচ্চ নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

উল্লেখ্য, ২০১৫ ও ২০১৭ সালের মধ্যে আইএসআইএস এবং নিষিদ্ধঘোষিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির সঙ্গে যুক্ত গোষ্ঠীগুলো তুরস্কে বেশ কয়েকটি মারাত্মক বোমা হামলা চালিয়েছিল।

উপরে