শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপ চলছে পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 13 May, 2024 01:54

অবিলম্বে গাজা যুদ্ধ বন্ধের আহ্বান জাতিসংঘ মহাসচিবের

অবিলম্বে গাজা যুদ্ধ বন্ধের আহ্বান জাতিসংঘ মহাসচিবের
মেইল রিপোর্ট :

গাজা উপত্যকায় ‘অবিলম্বে মানবিক যুদ্ধবিরতি’র আহ্বান পুনর্ব্যক্ত করেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। 

গাজার কর্মকর্তাদের দেওয়া তথ্য অনুযায়ী, অক্টোবর থেকে এ পর্যন্ত উপত্যকাটিতে ৩৫ হাজারেরও বেশি ফিলিস্তিনির প্রাণ গেছে।  

রোববার কুয়েতে জড়ো হওয়া আন্তর্জাতিক দাতাদের উদ্দেশে এক ভিডিও ভাষণে গুতেরেস গাজায় হামাসের হাতে জিম্মি ইসরায়েলিদের নিঃশর্ত মুক্তির পাশাপাশি অবিলম্বে মানবিক সহায়তা বাড়ানোরও আহ্বান জানিয়েছেন।

ভিডিওতে তিনি বলেন, শুধুমাত্র যুদ্ধবিরতিই শুরু করতে হবে। জাতিসংঘ মহাসচিব সতর্ক করে দেন যে, যুদ্ধের অভিঘাত থেকে ফিরতে দীর্ঘ সময় লেগে যাবে।

এদিকে ইসরায়েলি বাহিনী গাজায় বেশ কয়েকটি স্থানে হামলা চালিয়েছে। যুদ্ধে বাড়ি থেকে পালানো বহু ফিলিস্তিনি আবার নতুন করে বাস্তুচ্যুত হচ্ছেন।

উপরে