শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড় হেলেনের আঘাতে নিহত ৪৩ টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী প্রতিবাদী বিক্ষোভ বিএসএফের প্রধান ও উপ-প্রধান পদচ্যুত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাইজেরিয়ায় নৌকাডুবিতে ৬৪ জনের মৃত্যুর আশঙ্কা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 11 July, 2024 23:17

ফিলিপাইনে বাস-পিকআপের সংঘর্ষে একই পরিবারের ১১ জন নিহত

ফিলিপাইনে বাস-পিকআপের সংঘর্ষে একই পরিবারের ১১ জন নিহত
মেইল রিপোর্ট :

উত্তর ফিলিপাইনে একটি বাসের সঙ্গে পিকআপের সংঘর্ষে একই পরিবারের অন্তত ১১ জন নিহত হয়েছেন।

বুধবার (১০ জুলাই) মধ্যরাতে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৬ যাত্রী।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে দেশটির পুলিশ প্রধান মেজর আন্তোনিও পালাত্তাও বলেছেন, ছোট টয়োটা হিলাক্স পিকআপটি বাসের সঙ্গে ধাক্কা খেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে আবুলুগ শহরে রাস্তার পাশের একটি খাবারের দোকানে ঢুকে পড়ে।  এতে চালক ও খাবার দোকান মালিক উভয়েই আহত হয়েছেন। ওই শহরটি রাজধানী ম্যানিলা থেকে ৬০০ কিলোমিটার উত্তরে অবস্থিত।

পুলিশ বলেছে, মধ্যরাতের পরপরই দুর্ঘটনাটি ঘটে এবং পিকআপ চালক ওই শহরের সড়কের অবস্থা সম্পর্কে তেমন অবগত ছিলেন না।

পুলিশ ক্যাপ্টেন জুন-জুন তোরিও এএফপিকে বলেন, টয়োটা হিলাক্সের চালক এলাকাটির সঙ্গে ভালোভাবে পরিচিত ছিলেন না। পিকআপ ট্রাকের যাত্রীরা একই পরিবারের সদস্য।

পুলিশ প্রধান পালাত্তাও বলেন, দুর্ঘটনার জন্য কারা দায়ী তা নির্ধারণের জন্য পুলিশ তদন্ত করছে।

ফিলিপাইনে ট্রাফিক আইনের দুর্বল প্রয়োগ, জরাজীর্ণ যানবাহন এবং বিপজ্জনক সড়কের কারণে সম্প্রতি বেশ কয়েকটি মারাত্মক সড়ক দুর্ঘটনা ঘটে।

গত মার্চ মাসে দক্ষিণ ফিলিপাইনে যাত্রীবাহী ভ্যান একটি পণ্যবাহী ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে বিস্ফোরণে কমপক্ষে ১৭ জন নিহত হয়।

ওই দুর্ঘটনার ব্যাপারে পুলিশ জানিয়েছিল, বালি ও পাথর বহনকারী ১০ চাকার ওই ট্রাকটির ব্রেক খারাপ হলে নিয়ন্ত্রণ হারিয়ে এটি ভ্যানে ধাক্কা দেয়।

উপরে